Time & Date::
আসসালামু আলাইকুম। ভিজিট করার জন্য আপনাকে স্বাগতম।। এই ওয়েব ব্লগটি সকল মুসলিম ভাইবোনদের জন্য উৎসর্গ করা হলো আলহামদুলিল্লাহ। অনুগ্রহ করে নিয়মিত চোখ রাখুন।। কারও কোনো জিজ্ঞাস্য থাকলে অনুগ্রহ করে নিচে 'যোগাযোগ' লিংকে ক্লিক করে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন।

সমাজে প্রচলিত কিছু বিদ’আত



আমাদের সমাজে প্রচলিত প্রচুর বিদ’আত আছে তার মধ্যে অন্যতম কিছু হলো মিলাদ মাহফিল, কুলখানি বা চল্লিশা, শবিনা খতম বা কোর’আনখানি, শবেবরাতে অতিরিক্ত নামাজ, দোয়া ইউনুস খতম, খতমে তাহলীল বা এজাতীয় বিভিন্ন ধরণের আমল, ১০০, ২০০ বা ৫০০ বার সুরা ইখলাস পড়ে সালাতুত তাসবীহ আদায়, বিভিন্ন ধরণের ভূল দরূদ, সওয়াবের আশায় বিভিন্ন ধরণের নামাজ, ফরজ নামাজের পর সম্মিলিতভাবে দোয়া করা ইত্যাদি।

মিলাদ পড়াঃ আমাদের সমাজে প্রধান ধর্মীয় অনুষ্ঠানই হলো মিলাদ। মিলাদের দাওয়াত দিলে কেউ অনুপস্থিত থাকেনা। কেউ মারা গেলে মিলাদ, কারো জন্মের পর মিলাদ, চাকরি পেলে মিলাদ, নতুন বাড়ি করলে মিলাদ, নতুন ব্যবসা প্রতিষ্ঠা করলে মিলাদ, আরোগ্য পাওয়ার জন্য মিলাদ, পরীক্ষার আগে মিলাদ, পরীক্ষায় ভালো ফল করলে মিলাদ, মামলায় পড়লে মিলাদ, মামলায় জিতলে মিলাদ, এমনকি সিনেমা হল উদ্বোধনেও মিলাদ পড়া হয়। অবস্থা দেখে মনে হয়, মিলাদই মুসলমানদের একমাত্র ইবাদত।

Facebook Comment